দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

অবশেষে প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার তারিখ ঘোষণা


শিক্ষা ডেস্ক
প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

করোনা সংক্রমণ কমে আসায় মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণার এক দিনের মাথায় প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এদিন থেকেই প্রাথমিক বিদ্যালয়গুলোতে সশরীরে পাঠদান শুরু হবে।

তিনি বলেন, করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে শিগগিরই অফিস আদেশ জারি করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তবে প্রাথমিকের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হতে ১০ দিন বা দুই সপ্তাহ লাগতে পারে।

উল্লেখ্য, দেশে প্রথমবার করোনা সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে দেড় বছর পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর খুলে দেওয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। একইভাবে বিশ্ববিদ্যালয়সহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানও চালু হয়। এরপর করোনা বেড়ে যাওয়ায় ফের চলতি বছরের ২১ জানুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

এসএ/

আরও পড়ুন