দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

করোনা ভ্যাকসিনের বদলে দেওয়া হয়েছে স্যালাইন


জনবাণী ডেস্ক
প্রকাশ: ২৯ মার্চ ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন

ভ্যাকসিনের বদলে লোকজনকে স্যালাইন দিয়েছেন সিঙ্গাপুরের এক চিকিৎসক। ৩৩ বছর বয়সী ওই চিকিৎসক ভ্যাকসিনবিরোধী একটি গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। তার বিরুদ্ধে এমন অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২৩ মার্চ ডা. জিপসন কুয়াহ নামের ওই চিকিৎসককে ১৮ মাসের জন্য বরখাস্ত করে সিঙ্গাপুর মেডিকেল কাউন্সিল (এসএমসি)।


ভ্যাকসিনবিরোধী হিলিং দ্য ডিভাইডের সদস্য ছিলেন ডা কুয়াহ। ভ্যাকসিন নিয়ে জালিয়াতি করার অভিযোগে তাকে আদালতে অভিযুক্ত করা হয়েছে।

এসএমসি জানিয়েছে, গত ২৩ জানুয়ারি তারা ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ পান। পরবর্তীতে এই ঘটনা খতিয়ে দেখার পর তাকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট কমিটি জানিয়েছে, জনসাধারণের সুরক্ষা নিশ্চিত করতে তাকে বরখাস্ত করাটা জরুরি ছিল।

ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি লোকজনকে ভ্যাকসিনের বদলে স্যালাইন দিয়েছেন এবং তাদের ছবি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জাতীয় টিকাদান রেজিস্ট্রিতে আপলোড দিয়েছেন। তিনি দেখিয়েছেন যে, এসব লোকজনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। অথচ তাদের দেহে ভ্যাকসিনের বদলে স্যালাইন দেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে আরও কিছু অভিযোগও আনা হয়েছে। এ বিষয়ে এখনও তদন্ত চলছে বলে জানানো হয়েছে। গত ২১ জানুয়ারি ওই চিকিৎসক এবং তার সহকারীদের গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, সোমবার সিঙ্গাপুরে নতুন করে ৪ হাজার ৯২৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া নতুন করে আরও চারজনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ২৫৪ জন। এছাড়া এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭৬ হাজার ৯৩০।

জি আই/

আরও পড়ুন