দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

প্রথম দেখাতে প্রেম, ৬৫ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসলেন যুগল


সুজন চক্রবর্তী, আসাম
প্রকাশ: ৩ এপ্রিল ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন

প্রেমের কোনও বয়স নেই এই প্রবাধ বাক‍্যটি বাস্তবে প্রমাণ করলেন ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ার রানাঘাটের এক বৃদ্ধাশ্রমের প্রেমিক প্রেমিকা।  ৬৫ বছরের বৃদ্ধা অর্পনা চক্রবর্তীর সঙ্গে সকল আইনমেনে বিয়ে করলেন ৭০ বছর বয়সী বৃদ্ধ সুব্রত সেনগুপ্ত। 

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ার চাকদা লালপুরের বাসিন্দা সুব্রত সেনগুপ্ত পেশায় রাজ‍্য পরিবহন দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মী। অবিবাহিত এই ব‍্যক্তির পরিবারের মা, দুইভাই এবং তাদের স্ত্রী সন্তান থাকলেও পারিবারিক সমস‍্যার কারণে রাণাঘাটের জগদীশ মেমোরিয়াল বৃদ্ধাশ্রমে শেষ জীবন কাটাতে চলে আসেন তিনি। অপরদিকে এঈ একই বৃদ্ধাশ্রমে প্রায় ৫ বছর ধরে থাকতেন অর্পনা চক্রবর্তী। যৌবনকালে প্রায় ৩০ বছর কলকাতায় এক অধ‍্যাপকের বাড়িতে পরিচালিকার কাজ করা বৃদ্ধার জন‍্য বাড়ির দরজা বন্ধ হয়ে গেলে তিনিও বৃদ্ধাশ্রমে আশ্রয় নেন। রাণাঘাটের এই বৃদ্ধাশ্রমে দুজনের প্রথম দেয়া হয় এবং  শেষ পর্যন্ত সেই বৃদ্ধাকে প্রেম নিবেদন করে বসেন সুব্রত। তাঁকে প্রথমে প্রেমের প্রত‍্যাখ‍্যান করলেও পরবর্তীকালে বৃদ্ধ অসুস্থ হলে পড়লে তাঁর দেখাশোনা করার মধ‍্যে দিয়ে শেষ পর্যন্ত প্রেমে পরে যায় বৃদ্ধা। এভাবে শুরু হয় নতুন প্রেম। 

এ বিষয়ে সুব্রত সেনগুপ্ত সাংবাদিকদের জানান, প্রথমদিন অর্পনাকে দেখে চোখ ফেরাতে পারিনি। এমন একজন সঙ্গীকে চেয়েছিলাম। বিয়ের পর স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে এনেছি। ও এখন আমার ঘরের লক্ষী। 

অর্পনা চক্রবর্তী ও বিয়ের প্রসঙ্গে সাংবাদিকদের জানান, প্রথমবার প্রেম প্রত‍্যাখ‍্যান করার পর ও চোখের জল আটকে রাখতে পারেনি। তাই ভাবলাম মানুষটাকে এভাবে কষ্ট দেওয়া উচিত হবে না। শেষ জীবনে এর থেকে বড়প্রাপ্তির কিছু হতে পারে না। ও সংসারের প্রতি ও খুব দায়িত্ববান।

এসএ/

আরও পড়ুন