দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

বড় তিন তারকার গোলে পিএসজির বড় জয়


ক্রীড়া ডেস্ক
প্রকাশ: ৪ এপ্রিল ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

লিগ ওয়ানে বড় জয় পেয়েছে পিএসজি। এমবাপে-নেইমারের জোড়ার সঙ্গে গোলের দেখা পেলেন লিওনেল মেসিও। এই ত্রয়ীর ৫ গোলে লরিয়েঁকে উড়িয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল। রোববার রাতে ঘরের মাঠের ম্যাচটি ৫-১ গোলে জিতেছে পিএসজি। গত ডিসেম্বরে এই দলটির ১-১ ড্র করেছিল পিএসজি। এবার তাদের উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল ফরাসি দলটি।

দ্বাদশ মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির পাস পেয়ে এমবাপে বল বাড়ান নেইমারকে। জোরাল নিচু শটে জালে বল পাঠান ব্রাজিলিয়ান তারকা। ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলেও জড়িয়ে নেইমারের নাম। তার পাস পেয়ে বাঁ দিকে বল বাড়ান ইদ্রিসা গেয়ি। আর বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন এমবাপে। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্থের ফিরে ম্যাচের ৫৬তম মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে পিএসজি। বিপজ্জনক পরিস্থিতিতে সতীর্থ মার্কিনিয়োসকে ব্যাকপাস দেন আশরাফ হাকিমি। তবে মার্কিনিয়োসের বরাবরও ছিল না, ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন লরিয়েঁর তেরেম মফি।৬৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেন এমবাপে। হাকিমির পাস পেয়ে আসরে নিজের ১৭তম গোলটি করেন তিনি।ছয় মিনিট পর পিএসজির জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। আক্রমণটির মূল কারিগর এমবাপে। ফরাসি তারকার পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরাল শটে আসরে নিজের তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন তারকা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে লরিয়েঁর জালে পঞ্চম গোলটি করেন নেইমার। এমবাপের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিল তারকা। এ নিয়ে এবারের লিগ ওয়ানে নেইমারের গোল হলো ৭টি।

৩০ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ১২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মার্সেই।

এসএ/

আরও পড়ুন