দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

চবি শিক্ষককে মারধরের হুমকি দিল ছাত্রলীগ নেতা


মোঃ এরশাদ, চট্টগ্রাম
প্রকাশ: ৪ এপ্রিল ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একজন শিক্ষককে মারধর ও ডিপার্টমেন্ট ভাঙচুরের হুমকি দিয়েছেন শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপ সিক্সটি নাইনের নেতা রাজু মুন্সি। ভুক্তভোগী ওই শিক্ষকের নাম তানভীর হাসান মিথুন। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রভাষক।

সোমবার (৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর এ বিষয়ে তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন।লিখিত অভিযোগে তিনি সরাসরি ও মুঠোফোনে হুমকির কথা উল্লেখ করেছেন।

ভুক্তভোগী শিক্ষক তানভীর হাসান বলেন, ‘আমি কিছুদিন আগে বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে পরীক্ষার হলে ডিউটি করতে গিয়ে এনজয় বড়ুয়া নামে এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিস্কার করি। ওইসময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করে বাংলা বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দিই। কিন্তু এরপর ওই ছেলে আমাকে ফোন করে তার আর্থিক দুরাবস্থার কথা জানালে আমি নিজেই গিয়ে বাংলা বিভাগের শিক্ষকদের কাছে তার অবস্থার কথা তুলে ধরি।

কিন্তু আজকে হঠাৎ ছাত্রলীগের নেতা রাজু মুন্সি আমাকে কল দিয়ে ওই ছেলের (এনজয় বড়ুয়া) বরাত দিয়ে হুমকি দেয়। সে বলে যে, (রাজু মুন্সি) সেই নাকি আমাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বানিয়েছে। সে আরো বলে, আমি কি তোকে আমাদের ছেলেপেলেদের নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?'

অভিযোগের কথা স্বীকার করে ছাত্রলীগ নেতা রাজু মুন্সি বলেন, সে টিচার হওয়ার আগে সারাক্ষণ আমাদের পিছে পিছে ঘুরত। আমরাই তাকে টিচার বানিয়েছি। এখন টিচার হওয়ার পর সে আমাদের ছেলেদের বিরুদ্ধেই কাজ করতেছে। তো ওকে মারব না তো কী করব?

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, আমি বিষয়টি সম্পর্কেনাগে শুনিনি। এ বিষয়ে খোঁজ নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ছাত্রলীগ নেতা রাজু মুন্সির নামে একটি হুমকির অভিযোগ দিয়েছেন। প্রমাণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

এসএ/

আরও পড়ুন