দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

ক্যাপিটল হিলে হামলার ঘটনায় সাক্ষ্য দিলেন ইভাঙ্কা ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ৬ এপ্রিল ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ২০২১ সালের ৬ জানুয়ারি হামলার ঘটনায় মঙ্গলবার সংসদীয় তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প (৪০)। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট  ট্রাম্প ক্ষমতায় থাকাকালে হোয়াইট হাউজে পর্দার পেছনে থেকে তাকে নানা বিষয়ে উপদেশ ও পরামর্শ দিতেন তারই বড় মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। নেপথ্যে থেকে ক্ষমতার অনেক বিষয়ে কলকাঠি নাড়তেন তার এই সিনিয়র উপদেষ্টা। ট্রাম্পের শাসনামলে ইভাঙ্কা হোয়াইট হাউসের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। খবর বিবিসির।

এর একদিন আগে ইভাঙ্কার স্বামী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা জেরাড কুশনারকেও তদন্ত কমিটি জেরা করে। তদন্ত কমিটি ইভাঙ্কার কাছে ক্যাপিটল হিলের দাঙ্গায় তার বাবা জড়িত কিনা তা জানতে চায়। দাঙ্গার বিষয়ে টানা আট ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর আগে কোনো সাক্ষীকে এত দীর্ঘ সময় ধরে জেরা করা হয়নি

উল্লেখ্য যে, ২০১৭ সালে ফোর্বস ম্যাগাজিন বিশ্বের ক্ষমতাধর ১০০ জন নারীর যে তালিকা তৈরি করেছিল তাতে ১৭ নম্বরে স্থান করে নিয়েছিলেন ইভাঙ্কা ট্রাম্প। এই ম্যাগাজিনের ইতিহাসে এই প্রথম শত নারীর তালিকায় কোন মার্কিন প্রেসিডেন্টের স্ত্রীর পরিবর্তে তার কোন কন্যা সেখানে জায়গা করে নিয়েছিলেন।

এসএ/

আরও পড়ুন