দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

শীর্ষ সন্ত্রাসী শুটার রিয়াজসহ ৪ সহযোগী গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৭ এপ্রিল ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন

হত্যা মামলাসহ ১৫টি মামলার আসামি নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী রিয়াজ বাহিনীর মূলহোতা রিয়াজুল ইসলাম ওরফে শুটার রিয়াজ ও তার ৪ সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ১০টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য দেন।

তিনি জানান, বুধবার (৬ এপ্রিল) রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৩ এর একটি অভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ ও সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন-পেশাদার খুনি ও অবৈধ অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী মো. আব্দুল লতিফ মিয়ার ছেলে রিয়াজুল ইসলাম ওরফে শুটার রিয়াজ (২২), জাকির হোসেনের ছেলে মো. জাহিদুল ইসলাম ওরফে কালা ভাগিনা (২৩), জাহাঙ্গীর আলমের ছেলে মারুফ হোসেন মুন্না (২৩), ইয়ার হোসেনের ছেলে মো. সেলিম (২৩), মো. ফিরোজ মিয়ার ছেলে মো.  মাহবুব মিয়া (২৩)। অভিযানে ৩টি বিদেশি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ১২ রাউন্ড গুলি, ৫টি ধারালো দেশিয় অস্ত্র, ১টি মোটর সাইকেল এবং ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিরা নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, সোনারগাঁও ও তার আশপাশ এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করার কাজে উদ্ধারকৃত অবৈধ অস্ত্রসমূহ ব্যবহার করে আসছিল। তাদের সন্ত্রাসী দলের সংখ্যা ১০-১৫ জন।

এলাকায় ত্রাস সৃষ্টির জন্যে তারা অস্ত্র নিয়ে মহড়া দিত। এছাড়াও রিয়াজের নেতৃত্বে এই সন্ত্রাসী দলের সদস্যরা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে বর্ণিত এলাকায় জমি দখল, চাঁদাবাজি, মার্কেট ও বাসস্ট্যান্ডে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি, অপহরণ ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালনা করত।

ওআ/

আরও পড়ুন