দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

‘ব্যাচেলর পয়েন্ট’-এর শিমুল এখন গ্র্যাজুয়েট


বিনোদন প্রতিবেদক
প্রকাশ: ৭ এপ্রিল ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

জনপ্রিয় ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটক দিয়ে অভিনেতা হিসেবে পরিচিতি পাওয়া শিমুল শর্মা এখন গ্র্যাজুয়েট। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) থেকে তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই)-এ বিএসসি সম্পন্ন করেন।

বেসরকারি এই বিশ্ববিদ্যালয়ের ৭ম কনভোকেশনে ২০১৭-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিসেবে শিমুল অফিসিয়ালি গ্রাজুয়েশন সনদ পান। তিনি জানান, গত বছরই তার বিএসসি সম্পন্ন হয়। বুধবার মিরপুর ১৪ নাম্বারের পুলিশ কনভেশন হলে কনভোকেশন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরপরই কাজল আরেফিন অমির সহকারী হিসেবে ‘বুম ফিল্মস’-এ কাজ শুরু করেন শিমুল। তখন বেশীরভাগ শুটিং হতো উত্তরায়। এমনও হয়েছে শুটিং থেকে সরাসরি পান্থপথ ক্যাম্পাসে এসে পরীক্ষা দিতে হতো শিমুলকে।

শিমুল বলেন, বাসা ছিল বাড্ডা। শুটিং হতো উত্তরা। ক্যাম্পাস ছিল পান্থপথ। পরীক্ষা শুটিং দুটো একসঙ্গে থাকলে ম্যানেজ করতে হিমশিম খেতাম। পাঠাও দিয়ে শুটিং থেকে সরাসরি এসে পরীক্ষা দিতে গিয়ে এমনও হতো ক্লান্তিতে ঘুমিয়ে পড়ে যেতাম। সিএসই সাবজেক্টটাও অনেক কঠিন। কাজের পাশাপাশি অনেক চাপ নিয়ে পড়ালেখা শেষ করেছি।

‘মিডিয়াতে কাজ বা আমার আগ্রহের জায়গা নির্মাতা হওয়া। তবে আমার পরিবার থেকে সবার আগে লেখাপড়াকে প্রাধান্য দিতে বলতো।’

এমএসসি করবেন কিনা এখনও কোনো পরিকল্পনা করেননি বলে জানালেন শিমুল। তিনি বলেন, এখন আর পড়াশোনার কোর্স বা ডিগ্রী নিতে মন সায় দেয় না। তবে প্রফেশনাল কোর্স (নির্মাণ-অভিনয়) করতে বেশি মন টানে। ভেবেচিন্তে সিদ্ধান্ত নেব। এভাবে সবার সহযোগিতা ও সাপোর্ট চাই যেন মিডিয়া ক্যারিয়ারের পাশাপাশি আমার শিক্ষা জীবনটাও যেন মসৃণ হয়।

২০১৭ সালে নির্মাতা কাজল আরেফিন অমির ‘নেটওয়ার্ক বিজি’ নাটকের মাধ্যমে সহকারী হিসেবে কাজ শুরু করেন শিমুল। জনপ্রিয় এই নির্মাতার কথায় পা রাখেন অভিনয়ে। ‘ব্যাচেলর পয়েন্ট’ সিজন ৩-এ অভিনয় করে দর্শকপ্রিয় হয়ে উঠেন শিমুল।

তারপর থেকে শিমুলের নামের আগে লেগে যায় ‘অভিনেতা’ ট্যাগ। বর্তমাতে প্রচারিত ব্যাচেলর পয়েন্ট সিজন-৪ এও অভিনয় করছেন শিমুল।
শিমুল জানান, এখন মানুষ দেখলেই ভালোবাসা প্রকাশ করে জড়িয়ে ধরে, সেলফি তুলতে আসে। তবে তার ইচ্ছে পরিচালক হওয়া। সেই স্বপ্ন নিয়েই কাজল আরেফিন অমির সঙ্গে কাজ শুরু করেছিলেন। শিমুল তার স্বপ্নের পথে এগিয়ে যাচ্ছেন বলেও জানান।

ওআ/

আরও পড়ুন