দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

বাগেরহাটে জনতার সঙ্গে সংঘর্ষে ১২ পুলিশসহ -আহত ২৫


জেলা প্রতিনিধি
প্রকাশ: ২০ জুন ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন

বাগেরহাটের চিতলমারীতে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে কটূক্তি ও অবমাননা করে পোস্ট ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়া নিয়ে বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ১২ পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

সোমবার (২০ জুন) দুপুরে চিতলমারী থানার সামনে এই ঘটনা ঘটে। পুলিশ বিক্ষুব্ধদের থানায় প্রবেশে বাধা দিলে এই সংঘর্ষ হয়। আহতদের অধিকাংশকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আটক করা হয়েছে অন্তত ১২ জনকে।

পুলিশ জানায়, চিতলমারী উপজেলার চরডাকাতিয়া এলাকার একাদশ শ্রেণির একছাত্রী (১৮) কয়েকদিন আগে তার ‘জড়হরঃ ইধষধ ৎড়হর’ নামের ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে কটূক্তি ও অবমাননা করে পোস্ট দেন এবং ভিডিও শেয়ার করেন। 

এ ঘটনার পরে এলাকায় উত্তেজনা দেখা দিলে রোববার (১৯ জুন) রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। থানায় তাকে জিজ্ঞাসাবাদকরা হচ্ছিল। কিন্তু সোমবার (২০ জুন) দুপুরে হঠাৎ স্থানীয় জনতা ওই শিক্ষার্থীর বিচার দাবিতে মিছিল নিয়ে থানায় প্রবেশের চেষ্টা করে। তখন পুলিশ বাধা দিলে ঘটনা সংঘর্ষে রূপ নেয়। এসময় বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের সামাল দিতে পুলিশ ২৪ রাউন্ড গুলি ছোড়ে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) গাড়ি, ৪টি মোটরসাইকেল ও থানার কাচের জানালা ক্ষতিগ্রস্ত হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান বলেন, বিক্ষুব্ধ জনতা আইন হাতে তুলে নেওয়ার চেষ্টা করেছিল। তাদেরকে বাধা দিলে ঘটনা সংঘর্ষে রূপ নেয়। এতে ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় ১২ জনকে আটক করা হয়েছে। আইনগতব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জি আই/

আরও পড়ুন