দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

ত্রাণ নিয়ে বন্যার্তদের মাঝে রিয়াজ-নিপুণ ও সাইমনরা


বিনোদন প্রতিবেদক
প্রকাশ: ২২ জুন ২০২২, ০২:৩০ অপরাহ্ন

পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে সিলেট এবং সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বন্যা মোকাবিলায় আপ্রাণ কাজ করে যাচ্ছে সরকার। এই সংকট সময়ে প্রশাসনের পাশাপাশি দেশের সাধারণ মানুষও নানান মানবিক উদ্যোগে অংশ নিচ্ছেন। দেশের শোবিজ অঙ্গনের তারকারাও সামিল হচ্ছেন মানবিক উদ্যোগগুলোর সাথে। তার ধারবাহিকতায়  বন্যাকবলীত মানুষদের পাশে দাঁড়ালেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।  

বুধবার (২২ জুন) সকালে সিলেটে পৌঁছায় শিল্পী সমিতির  নেতা রিয়াজ, নিপুণ, সাইমন, জেসমিনসহ একটি টিম।  কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সেখানে তারা ত্রাণ নিয়ে গেছেন।

সেখানে তারা গৌয়াইন ঘাট, লক্ষীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ তুলে দিয়েছেন। অসহায়দের দিয়েছেন নগদ টাকাও। এ তথ্য নিশ্চিত করেছেন সমিতির সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তিনি বলেন, ‘বিপর্যয়ের এই দিনে সবাই মিলে বানভাসীদের পাশে থাকার বিকল্প নেই আসলে। আমরা এসেছি আমাদের মতো করে আয়োজন নিয়ে। আপনারা যার যেমন সাধ্য আছে, সুযোগ আছে সক্রিয় হোন।’

 অভিনেত্রী নিপুণ বলেন, ‘সিলেটবাসীর এই বিপদের দিনে আমাদের শিল্পীদের মনে হয়েছে তাদের পাশে থাকা দরকার। তাই চলে এসেছি। এখানে আমরা ২ হাজার ৫০০ পরিবারকে ত্রাণ দেয়ার চেষ্টার করেছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠবো বলে আশা করছি। যার যেমন সামর্থ্য আছে প্লিজ এই মানুষগুলোর পাশে দাঁড়ান।’

এর আগে ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। তিনি সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের জন্য ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন। পাশাপাশি তার এ.জে.আই ও এ.বি গ্রুপের অফিস কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পানিবন্দি মানুষকে উদ্ধারের জন্য রেসকিউ টিম গঠন করতে। অভিনেতা ডিপজলও বেশ বড় আয়োজন নিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

ওআ/

আরও পড়ুন