দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

গাছের সাথে ট্রাকের ধাক্কা, ১০ তীর্থযাত্রী নিহত


সুজন চক্রবর্তী, আসাম
প্রকাশ: ২৩ জুন ২০২২, ০৫:১৮ অপরাহ্ন

মর্মান্তিক দুর্ঘটনা সংগঠিত হয়েছে ভারতের উত্তরপ্রদেশে। বৃহস্পতিবার (২৩ জুন) ভোরে জাতীয় সড়কের পাশের একটি গাছে ধাক্কা মারে হরিদ্বার থেকে ফেরা পূণ‍্যার্থী ভর্তি একটি ট্রাক। ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আহত হয়েছেন ৭জন। এদের মধ‍্যে দুইজনের অবস্থা আশংকাজনক। তাদের বরেলির হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যে নিহত আহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। জানানো হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে। 

পুলিশ সূত্রে প্রকাশ, ১৭ জন পূণ‍্যার্থী একটি ট্রাক ভাড়া করে হরিদ্বারে গিয়েছিলেন। তীর্থ থেকে এদিন ফিরছিলেন তাঁরা। উত্তরপ্রদেশেরই লখিমপুরে যাচ্ছিল ট্রাকটি। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটে নাগাদ পিলভিটে আচমকা জাতীয় সড়কের পাশের একটি বড়সড় গাছে ধাক্কা মারে ট্রাকটি। তাতেই মর্মান্তিক দুঘর্টনা ঘটে যায়। এই ঘটনায় মৃত্যু হয় ১০ জন পূণ‍্যার্থীর। আহত হন বাকি ৭ জন। এদের মধ‍্যে জেলা হাসপাতালে চিকিৎসা চলছে ৫ জনের। দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের বরেলির একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গজরাউলা থানা এলাকায়।

পিলডিটের জেলাশাসক জানান, “নিহত ও আহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, বৃহস্পতিবার ভোরে কুয়াশার কারণে দৃশ‍্যমানতার অভাবে কোনওভাবে দুর্ঘটনাটি সংগঠিত হয়েছে। এছাড়াও গাড়িটি অতিরিক্ত গতিতে ছিল বলেও মনে করা হচ্ছে। এর ফলেই কোনওভাবে ব্রেক ফেল করে জাতীয় সড়কের পাশের গাছটিতে ধাক্কা লাগে ট্রাকটির। তাতেই ভয়াবহ কান্ড ঘটে যায়।” 

চালকের অসতর্কতার কারণেও দুর্ঘটনাটি ঘটতে পারে বলে বলেছে পুলিশ।

এসএ/

আরও পড়ুন