দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

উইন্ডিজের উদ্দেশে আরো ৫ ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক
প্রকাশ: ২৪ জুন ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটি খেলতে শুক্রবার (২৪ জুন) মাঠে নামছে সাকিবের দল। টেস্ট সিরিজ শেষে আগামী ২ জুলাই থেকে স্বাগতিকদের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজে খেলার জন্য এদিনই উইন্ডিজের উদ্দেশে উড়াল দিলেন অধিনায়ক রিয়াদসহ ৫ ক্রিকেটার।

শুক্রবার (২৪ জুন) দুপুরে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়াল দিলেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মুনিম শাহরিয়ার, শেখ মাহেদী হাসান ও নাসুম আহমেদ। একমাত্র রিয়াদ ছাড়া বাকি চার ক্রিকেটারের এটি প্রথম উইন্ডিজ সফর। এছাড়া সন্ধ্যায় বিমান ধরবেন তাসকিন আহমেদও।

এর আগে ২০১৮ সালে উইন্ডিজ সফরে গিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল টাইগাররা। এবারও তেমন ভালো কিছুর প্রত্যাশা করছেন মাহমুদউল্লাহ। আশা করছেন, দল ভালো ক্রিকেট খেলবে এবারও।

এদিন উইন্ডিজের উদ্দেশে উড়াল দেয়ার আগে টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয় আর ইনশাআল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। এই মুহূর্তে আমার মনে হয় যে, আমাদের টিমের ব্যালেন্স খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হতে যাচ্ছে আমার মনে হয়।”

মাহমুদউল্লাহ বলেন, “তারা (উইন্ডিজ) টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফরম্যাটে অনেক ভালো দল। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলাটা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। শেষবার যখন আমরা গিয়েছিলাম, আমরা ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছিলাম। ইনশাআল্লাহ এবারও চেষ্টা করব সিরিজ জেতার জন্য।”

এদিকে চার বছর আগে উইন্ডিজদের বিপক্ষে টি-টোয়েন্টি খেলা মেহেদী হাসান মিরাজ আসন্ন টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারও শর্টার ফরম্যাটে সুযোগ পেয়েছেন। ইয়াসির আলী রাব্বীর চোটে সুযোগ মিলেছে এই অলরাউন্ডারের। মিরাজের অন্তর্ভুক্তিতে খুশি অধিনায়ক রিয়াদ। 

স্কোয়াডে মিরাজের অন্তর্ভুক্তি নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, “আমার মনে হয়, মিরাজ ডিজার্ভ করে। সে ভালো পারফর্ম করছে কিছুদিন ধরে। সর্বশেষ বিপিএলেও ভালো খেলেছে। সে স্কোয়াডে আছে, আমি তার অন্তর্ভুক্তিতে খুশি।”

এদিকে, দীর্ঘ পাঁচ মাস পর কোনো টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করা বাংলাদেশ জয় দিয়েই নিজেদের উজ্জীবিত রাখার চেষ্টা করবে। এমনটাই জানালেন অধিনায়ক রিয়াদ।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল-
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসাইন ধ্রুব, ইয়াসির আলি, নাজমুল হোসাইন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, মাহেদি হাসান, নুরুল হাসান সোহান, শহিদুল ইসলাম।

এসএ/

আরও পড়ুন