দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

‘ঝুঁকি থাকায় খালেদা জিয়াকে বাড়ি নেয়া হচ্ছে’


নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৪ জুন ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুক্রবার (২৪ জুন) সন্ধ্যায় হাসপাতাল থেকে তার গুলশানের বাসায় যাবেন।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেন, “খালেদা জিয়ার শারিরীক অবস্থা ভালো নয়। কিন্তু হাসপাতালে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আপাতত তাকে বাসায় নেয়া হচ্ছে।”

তিনি বলেন, ‘‘১৪ দিন পর খালেদা জিয়া বাসায় ফিরছেন। তার হার্টে একটি রিং পরানো হয়েছে। বাকি দুটিতে এখনো রিং পরানোর মতো অবস্থা নেই। সন্ধ্যায় বাসায় নেয়ার আগে তার কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করানো হবে।’’

শুক্রবার (২৪ জুন) সংবাদ সম্মেলনে চিকিৎসকরা জানান, ‍‘করোনার কারণে হাসপাতাল ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। তাই তাকে বাড়িতে নিয়ে যাওয়া সিদ্ধান্ত হয়েছে। তাবে তার অভ্যন্তরীণ রক্তক্ষরণ থেমে নেই। প্লাটিলেটও দিতে হচ্ছে। এ অবস্থায় সারাক্ষণ হার্টফেল করার ঝুঁকি রয়েছে। প্রয়োজনে তাকে আবারও হাসপাতালে নেয়ার কথা জানান চিকিৎসকরা।’

প্রসঙ্গত গত ১১ জুন মধ্যরাতে অসুস্থ বোধ করলে হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। পরদিন মেডিকেল বোর্ড জানায় খালেদা জিয়ার হার্টে তিনটি ব্লক রয়েছে। দ্রুত সিদ্ধান্তে সেদিনই একটি রিং পরানো হয়। আরও দুটি রক্ত নালীর একটিতে ৫৮ শতাংশ, আরেকটি ৬০ শতাংশ ব্লক রয়েছে। অনেক দিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও লিভারসিরোসিসহ নানা জটিল রোগে ভুগছেন খালেদা জিয়া।

এসএ/

আরও পড়ুন