দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৪ জুন ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে ১৪ দিন পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শুক্রবার (২৪ জুন) সন্ধ্যা ছয়টার দিকে গুলশানের নিজ বাসা ফিরোজায় তাকে নিয়ে আসা হয়। এর আগে বেলা সাড়ে পাঁচটার দিকে এভারকেয়ার হাসপাতাল থেকে খালেদা জিয়াকে বহনকারী গাড়ি বহর রওনা হয়।

গত ১০ জুন মধ্যরাতে হৃদরোগ সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয় খালেদা জিয়াকে। পরের দিন ১১ জুন এনজিওগ্রাম করে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটি ব্লক ৯৯ শতাংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় রিং বসানো হয়।

এর আগে একই দিন দুপুর তিনটার দিকে খালেদা জিয়ার মেডিক্যাল টিম প্রধান ডা. সাহাবুদ্দিন তালুকদার জানান, “বেগম জিয়ার চিকিৎসা নিয়ে শঙ্কিত ছিল মেডিক্যাল বোর্ড। হার্টে একটা রিং পরানোর পরে পরিস্থিতি একটু ভালো হয়েছে।” 

তিনি আরও জানান, ‍“কোভিড ও অন্য সংক্রমণ এড়ানোর জন্য তাকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।”

এদিকে খালেদ জিয়ার বাসায় ফেরা উপলক্ষে তার বাসভবনের সামনে দলীয় নেতাকর্মীরা জড়ো হন। তবে করোনার ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে দলীয় নেতাকর্মীদের বাসভবনের সামনে জড়ো না হতে নির্দেশ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসএ/

আরও পড়ুন