দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

দ্বিতীয় টেস্টে: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক
প্রকাশ: ২৪ জুন ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের অ্যান্টিগায় প্রথম টেস্টে লজ্জাজনক হারের পর হোয়াইট ওয়াস এড়াতে মাঠে নেমেছে বাংলাদেশ। ড‍্যারেন স‍্যামি ন‍্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ।

এর আগে সিরিজের প্রথম টেস্টেও টসে হেরেছিল বাংলাদেশ। ওই টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। চার দিনেই ওই টেস্টে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। বিশেষ করে, বাংলাদেশের ব্যাটিং লাইনআপই ডুবিয়েছে সফরকারীদের। না টপ অর্ডার, না মিডল অর্ডার, না লোয়ার অর্ডার—কোনো বিভাগেই ভালো করতে পারেনি বাংলাদেশের।

ওই টেস্টের দুই ইনিংসে বাংলাদেশের হয়ে লড়েছেন সাকিব আল হাসান। কিন্তু নুরুল হাসান সোহানকে লড়াই করেও দলকে বাঁচাতে পারেননি। ফলে ওই টেস্টে বাংলাদেশ হেরে যায় সাত উইকেটে। সিরিজেও পিছিয়ে পড়ে ১-০ ব্যবধানে।

সিরিজে পিছিয়ে পড়ায় সেন্ট লুসিয়াতে বাংলাদেশকে চোখ রাঙাচ্ছে হোয়াইটওয়াশ। তবে এই চোখ রাঙানি উপেক্ষা করে বাংলাদেশ দ্বিতীয় টেস্টে সাফল্য পায় কি না সেটাই দেখার অপেক্ষা।

সেন্ট লুসিয়ায় ভালো কিছু করতে প্রথম দুই ঘণ্টা সময়কে কাজে লাগাতে চান বাংলাদেশ অধিনায়ক। ম্যাচের আগে যেমন টা জানিয়ে রেখেছেন সাকিব, ‍“আমরা গতকাল একটা ভালো ট্রেনিং সেশন পার করেছি। এবার লক্ষ‍্য থাকবে ভালোভাবে ট্রেনিং সেশন শেষ করে ম‍্যাচটা যেন ভালোভাবে শুরু করতে পারি। আমরা কেবল মনোযোগ দিতে পারি ম‍্যাচের প্রথম দুই ঘন্টায়, সেটা আমরা ব‍্যাটিং করি আর বোলিং করি। তারপর থেকে ম‍্যাচ পরিস্থিতি অনুযায়ী আমাদের খেলতে হবে। প্রথম দুইটা ঘণ্টা আমরা ভালোভাবে শুরু করার চেষ্টা করব।”

অধিনায়ক তো ম্যাচের শুরু সময়টায় জোর দিলেন। এখন সতীর্থরা অধিনায়কের কথার বাস্তবায়ন করতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা!  

সিরিজের প্রথম টেস্ট বাংলাদেশের মানুষ ঘরে বসে টিভিতে দেখতে পারেননি। কারণ ম্যাচটি দেশীয় কোনো চ্যানেল দেখায়নি। আশার ব্যাপার হলো, এই টেস্টের সম্প্রচার নিয়ে কোনো জটিলতা নেই। সেন্ট লুসিয়া টেস্ট থেকে বাকি সব ম্যাচই দেখা যাবে টি -স্পোর্টসে।

এসএ/

আরও পড়ুন