শেখ হাসিনা বাংলাদেশে উন্নয়নের রাজনীতি নিয়ে এসেছেন: এলিন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৩ পিএম, ২৩শে জুন ২০২৩


শেখ হাসিনা বাংলাদেশে উন্নয়নের রাজনীতি নিয়ে এসেছেন: এলিন
আনিছুর রহমান এলিন

জামালপুর ৪ সরিষাবাড়ী আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আনিছুর রহমান এলিন বলেছেন, শেখ হাসিনা বাংলাদেশে উন্নয়নের রাজনীতি নিয়ে এসেছেন।


শুক্রবার (২৩ জুন) বিকেলে স্বাক্ষাৎকারে তিনি বলেন, উন্নয়নের মাধ্যমে বিশ্বে বাংলাদেশের চিত্র পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা যা কিছু করেছেন তা বাংলাদেশের ইতিহাসে কেউ করেনি। তিনি দেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন, উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন। মেট্রোরেল, পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, ফোর লেন ও  এইট লেনের রাস্তা করেছেন। তার দল ক্ষমতায় থাকলে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। এই আস্থা আমাদের রাখতে হবে। 


এদিকে আগামী ২৯ জুন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে সকলের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে সরিষাবাড়ীর সকল মুসলমানদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তিনি আরও বলেন, প্রতি বছর এই উৎসব পালনের মধ্য দিয়ে স্বচ্ছল মুসলমানরা কোরবানি করে পশুর গোশত আত্মীয়-স্বজন ও গরিব-দুঃখীর মধ্যে বিলিয়ে দেয়। যার মাধ্যমে মানুষে-মানুষে সহমর্মিতা ও সাম্যের বন্ধন প্রতিষ্ঠা হয়। ঈদ-উল-আযহা শান্তি সহমর্মিতা ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। আসুন, আমরা সবাই পবিত্র ঈদ-উল-আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সরিষাবাড়ী গড়ে তুলি। 


ঈদুল আযহার এই দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি সরিষাবাড়ী ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেন আনিছুর রহমান এলিন। 


উল্লেখ্য, আনিছুর রহমান এলিন নিম্ন আয়ের মানুষদের সহায়তার জন্য সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের উম্মুক্ত ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা দিয়ে সহযোগিতাসহ বিভিন্ন সামাজিক কাজে সাহায্যের হাত বাড়িয়ে প্রশংসিত হয়েছেন। সরিষাবাড়ী উপজেলার উল্লেখযোগ্য অবদানের মধ্যে রয়েছে বিনামূল্যে সরিষাবাড়ী মডেল মসজিদ নির্মাণে জমি দান। 


আরও পড়ুন: পিতার আদর্শ থেকে শেখ হাসিনা উন্নয়নের মানসিক শক্তি পান: এলিন


এর পাশাপাশি আনিছুর রহমান এলিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হেলেঞ্চাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি। তার বাবা মার নামে হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানা, বিভিন্ন সময় শিক্ষার্থীদের পড়ালেখা নিশ্চিত করার জন্য ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা, এতিম ও অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়ানো, মসজিদ মাদ্রাসা ও এতিম খানায় আর্থিক সহযোগিতা, পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহায় গরীবদের মাঝে শাড়ী, লুঙ্গি কাপড় বিতরণসহ বিভিন্ন কাজে ভূমিকা রাখায় সকলের মনের মনি কোঠায় জায়গা করে নিয়েছে। এ ছাড়াও দলের নেতাকর্মীদের পাশে সব সময় থাকেন। 


স্বাধীনতার পর ময়মনসিংহ বিভাগে এই প্রথম আনিছুর রহমান এলিন  বাংলাদেশ ইলেকট্রিক্যাল এসোসিয়েশনের ডাইরেক্টর ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি শেখ হাসিনার জীবন সংগ্রামের কাহিনী অবলম্বনে তার জীবন আলেখ্য হাসু থেকে হাসিনা নামের একটি গবেষণা বইয়ের সফল রচয়িতা। 


এ ছাড়াও উপজেলার কামরাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন তিনি। এরপর কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়ে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা এবং সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে নৌকার বিজয় সু-নিশ্চিত করে। 


তবে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীকে প্রথমবারের মতো সরিষাবাড়ী আসন থেকে নৌকা নিয়ে স্থানীয় সংসদ সদস্য পদে প্রার্থী হতে চান আওয়ামী লীগের রাজনীতিতে নিবেদিতপ্রাণ আনিছুর রহমান এলিন। সম্ভাব্য প্রার্থী হিসেবে তিনি এরই মধ্যে গণসংযোগ শুরু করেছেন।


জেবি/ আরএইচ/