পঞ্চগড়ে পাবলিক সার্ভিস দিবসে র‌্যালি ও আলোচনা সভা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫১ এএম, ২৩শে জুলাই ২০২৩


পঞ্চগড়ে পাবলিক সার্ভিস দিবসে র‌্যালি ও আলোচনা সভা
ছবি; জনবাণী

‘সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন’ প্রতিপাদ্য নিয়ে রবিবার (২৩ জুলাই) পঞ্চগড়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে।


এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামে সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠিত হয়।


সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীগণ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সরকারের সকল উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ এবং উন্নত, সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে কার্যকর ভূমিকা পালন করবেন এই দিবসে এটাই সকলের প্রত্যাশা। জনগণের সেবক হিসেবে কাজ করা সরকারি কর্মচারীদের সাংবিধানিক দায়িত্ব। 


এর পরিপ্রেক্ষিতে নাগরিক সেবা সহজ, সুলভ, স্বচ্ছ ও জবাবদিহিমূলক করতে প্রজাতন্ত্রের কর্মচারীদের আরো বেশি জনবান্ধব ও আন্তরিক হতে হবে।তার আগে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যাসলি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক ঘুরে সেখানে এসে শেষ হয়। 


আরও পড়ুন: পঞ্চগড়ে গ্রামীণ ব্যাংকের লক্ষাধিক চারা বিতরণ কর্মসূচি


সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী, জেলা শিক্ষা অফিসার শাহীন আকতার, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক অনিরুদ্ধ কুমার রায়, জেল সুপার মো. বদরুদ্দোজা,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সায়হান আলী, ফায়ার সার্ভিসের উপ পরিচালক শেখ মাহবুবুল ইসলাম,  জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মনিরা পারভীন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু তোায়বুর রহমান  প্রমুখ। 


সভাটি সঞ্চালনা করে অতিরিক্ত জেলা প্রশাসক মো. রিয়াজউদ্দিন। 


জেবি/ আরএইচ/