হলিউডের সিনেমার সাথে প্রতিযোগিতা করছি: নিপুণ


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৬:৩৪ পিএম, ২৩শে জুলাই ২০২৩


হলিউডের সিনেমার সাথে প্রতিযোগিতা করছি: নিপুণ
নিপুণ আক্তার

ঈদুল আযহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। সবগুলো সিনেমাই পেয়েছে দর্শক প্রশংসা। এর মধ্যে কয়েকটি সিনেমা দেশের বাইরেও ভালো ব্যবসা করছে। চতুর্থ সপ্তাহে এসেও দেশের প্রেক্ষাগৃহে দাপট দেখাচ্ছে ঢাকাই সিনেমাগুলো। মাল্টিপ্লেক্সগুলোতে রীতিমতো টেক্কা দিচ্ছে হলিউডের সদ্য মুক্তি পাওয়া বিশাল বাজেটের সিনেমাগুলোকে। 


আর এ বিষয়টি আশাবাদী করে তুলেছে ঢালিউড সংশ্লিষ্টদের। যার সঙ্গে সুর মিলিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। তার মতে, বাংলাদেশি সিনেমা এখন হলিউডডের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করছে।


শুক্রবার (২১ জুলাই) এবারের ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত ‘প্রহেলিকা’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনী হয়। যেখানে উপস্থিত হন শোবিজ অঙ্গনের অনেকেই। প্রদর্শনী শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন নিপুণ। হিন্দি সিনেমার আমদানি ঈদের সিনেমাগুলোকে ক্ষতির মুখে ফেলবে— এমন প্রশ্নের জবাবে নিপুণ বলেন, ‘যখন হিন্দি সিনেমা আসছিল তখন হল মালিকরা কিন্তু আমাদের সাথে একটা কন্ডিশনে ছিলেন। হিন্দি ছবি এসেছে, চলেছে। আমাদের বাংলা সিনেমাও দর্শক দেখছে। আমি ঢাকার বাইরে শুটিংয়ে ছিলাম, সেখানে দেখলাম আমাদের ঈদের সিনেমাগুলো রান করেছে।’


নিপুণ আরও বলেন, ‘আমরা এখন হলিউডের সিনেমার সাথে প্রতিযোগিতা করছি। হলিউডের সিনেমার শো কমিয়ে আমাদের বাংলা সিনেমার শো বাড়ানো হয়েছে। যেখানে আমরা হলিউডের সিনেমার সাথে প্রতিযোগিতা করতে পারছি সেখানে হিন্দি সিনেমা বাংলা ছবিকে টেক্কা দিতে পারবে না। এটা আমার বিশ্বাস।’


উল্লেখ্য, ‘প্রহেলিকা’ সিনেমার হাত ধরে দীর্ঘ আট বছরের আড়াল ভেঙেছেন মাহফুজ আহমেদ। এতে তার বিপরীতে অভিনয় করেন শবনম বুবলী। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ছবিটিতে আরও আছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ। পান্থ শাহরিয়ারের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।