আবার বাংলাদেশে আসলে প্রস্তুত হয়ে আসব: হারমানপ্রীত


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:৩৪ পিএম, ২৩শে জুলাই ২০২৩


আবার বাংলাদেশে আসলে প্রস্তুত হয়ে আসব: হারমানপ্রীত
হারমানপ্রীত কৌর

পুরস্কার বিতরণী আয়োজনে আম্পায়ারিংয়ের কড়া সমালোচনা করেছেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। এর আগে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় মাঠেই ব্যাটের আঘাতে স্টাম্প ভেঙেছেন তিনি। 


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হারমানপ্রীত বললেন, “এই ম্যাচ থেকে আমরা অনেক কিছু শিখেছি। তবে যে ধরনের আম্পায়ারিং হচ্ছিল সেটা আমাদের অবাক করেছে। আবার যখন বাংলাদেশে আসব, তখন নিশ্চিত হয়ে আসব যে আমাদের এ ধরনের আম্পায়ারিং মোকাবেলা করতে হবে এবং সেই অনুযায়ী প্রস্তুত হয়ে আসব।”


আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের খেলায় শনিবার (২৩ জুলাই) সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের ব্যাটিং ইনিংসের সময় ৩৪তম ওভারে ঘটনাটি ঘটে। নাহিদা আক্তারকে সুইপ করে মারতে গিয়ে বল হারমানপ্রীতের প্যাডে লাগে। এতে আউট ধরে নিয়ে উদযাপন করে দেন বাঁহাতি স্পিনার নাহিদা। পরে বলটি স্লিপে মুঠোবন্দী জমান ফাহিমা খাতুন। আম্পায়ার তানভির আহমেদ আঙুল তুলতে সময় নেননি।


আরও পড়ুন: ভারতের বিপক্ষে সিরিজ ড্র করায় নারী দলকে বড় সুখবর দিল বিসিবি

 

এরপরই হারমানপ্রীতের অমন প্রতিক্রিয়া দেখায়। তাকে ক্যাচ আউট দেন আম্পায়ার। বারবার টিভি রিপ্লে দেখে যদিও বোঝার উপায় ছিল না, বল তার ব্যাটে বা গ্লাভসে স্পর্শ করেছিল কিনা। ‘আল্ট্রা এজ’ নেই এই সিরিজে, নেই রিভিউও। বল হারমানপ্রীতের ব্যাটে বা গ্লাভসে না লাগলে তিনি পরিষ্কার এলবিডব্লিউ হতে পারতেন বলেই মনে হয়েছে বারবার টিভি রিপ্লে দেখে। এর প্রতিক্রিয়ায় হারমানপ্রীত বলেছেন, ‌ “আম্পায়াদের সিদ্ধান্তে আমরা খুবই হতাশ।”


জেবি/এসবি