আল্লাহর কাছে বিচার দিলাম সাংবাদিকদেরকে বললেন কক্সবাজারের জেলা জজ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:১৯ পিএম, ২০শে জুলাই ২০২৩


আল্লাহর কাছে বিচার দিলাম সাংবাদিকদেরকে বললেন কক্সবাজারের জেলা জজ
ছবি: সংগৃহীত

হাইকোর্টের এজলাস কক্ষ থেকে বের হয়ে কক্সবাজারের জেলা জজ মোহাম্মদ ইসমাঈল বলেছেন, আমার বলার কিছু নেই। আল্লাহ পাকের কাছে বিচার দিলাম।


বৃহস্পতিবার (২০ জুলাই) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চে তার বিরুদ্ধে অভিযোগের দ্বিতীয় দিনের মতো শুনানি হয়। শুনানি শেষে আদালত কক্ষ থেকে বের হলে সাংবাদিকরা তার বক্তব্য জানতে চান।


এর আগে শুনানিতে জেলা জজকে উদ্দেশ্য করে হাইকোর্ট বলেন, আপনি একজন সিনিয়র জেলা জজ। দীর্ঘদিন বিচারকাজ করেছেন। আপনি আদালতের আদেশ টেম্পারিং করেছেন। এতে আপনার বুক কাঁপলো না? টেম্পারিং করে আপনি ভুল করেননি। জেনে শুনে আপনি ক্রাইম করেছেন।


বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।


আরও পড়ুন: বিমানের পরীক্ষায় প্রশ্নফাঁসের বিচার হবে সাইবার ট্রাইব্যুনালে


আজ শুনানিতে জেলা জজের আইনজীবী অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেন, আমরা কনটেস্ট করতে চাই না। আমরা আদালতের কাছে নি:শর্ত ক্ষমা চাচ্ছি। আমরা খুবই অনুতপ্ত। এ পর্যায়ে হাইকোর্ট জেলা জজকে ডায়াসের সামনে ডেকে  আদেশ টেম্পারিংয়ের বিষয়ে জানতে চান। তখন জেলা জজ বিভিন্নভাবে ব্যাখ্যা দিতে থাকেন। একপর্যায়ে বলেন, ভুলে এটা হয়েছে। তখন আদালত বলেন, আপনি ভুল করেননি। আপনি জেনে বুঝে ক্রাইম করেছেন। 


এ সময় তার আইনজীবীরা আবারও ক্ষমা চাইলে হাইকোর্ট বলেন, আপনারা ক্ষমা চাচ্ছেন। অনুতপ্ত হচ্ছেন। কিন্তু জেলা জজের মধ্যে তো কোনো অনুশোচনা নেই। তিনি অনুতপ্তও নন। মন থেকে অনুশোচনা আসতে হয়। 


জেবি/ আরএইচ/