নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলা: প্রতিবেদন ১১ সেপ্টেম্বর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৫৬ পিএম, ২২শে জুলাই ২০২৩


নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলা: প্রতিবেদন ১১ সেপ্টেম্বর
নুরুল হক নুর ও মুহাম্মদ রাশেদ খান

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় রাজধানীর পল্টনে অবস্থিত প্রিতম-জামান টাওয়ারে কেচিগেট ও তালা ভাঙার অভিযোগে দলটির সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রশিদুল আলম মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।


শনিবার (২২ জুলই) পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার মামলার এজহার আসলে বিচারক তা গ্রহণ প্রতিবেদন দাখিলের জন্য ১১ সেপ্টেম্বর দিন ধার্য করেন।


আরও পড়ুন: হিরো আলমকে মারধর, আরও এক আসামী রিমান্ডে


বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে দলটির সভাপতি নুরুল হক নুর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেচিগেট ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। পরবর্তীতে পুলিশ গিয়ে তাদের বের করে দেয়।সন্ধ্যার পর ভবনের মালিক ভবনটিতে পুনরায় নতুন গেট স্থাপন করে তালা লাগিয়ে দেন। এরপর আবারও সেই কেচিগেট ও তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে নুরুল হক নুর ও তার অনুসারীদের ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তিতে ছিঁড়ে যায় নুরের পাঞ্জাবি ও গেঞ্জি।


আরও পড়ুন: আল্লাহর কাছে বিচার দিলাম সাংবাদিকদেরকে বললেন কক্সবাজারের জেলা জজ


এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ভবনের মালিক মশিউর জামান বাদী হয়ে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৭৫-৮০ জনকে।


জেবি/এসবি